মুন্সীগঞ্জে বিএনপির নেতা মহিউদ্দিনের তন্ময় ফিসিং নেটসহ তিনটি গোডাউন থেকে তিন কোটি টাকার কারেন্টজাল জব্দ

শেখ মোহাম্মদ রতন, সমকালীন মুন্সীগঞ্জ:

মুন্সীগঞ্জে সদর উপজেলা বিএনপির সভাপতি মো. মহিউদ্দিনের মালিকানাধীন প্রতিষ্ঠান তন্ময় ফিসিং নেট ও পৃথক তিনটি গোডাউন থেকে তিন কোটি টাকা মূল্যের এই বিপুল পরিমাণ কারেন্টজাল জব্দ করেছে র‌্যাব।

শনিবার সন্ধা থেকে রাত পর্যন্ত পঞ্চসার ইউনিয়নের গোসাইবাগ তন্ময় ফিসিং নেট কারখানায় এ অভিযান পরিচালনা করা হয়।

সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নে তন্ময় ফিসিং নেট কারখানা ও ২টি গোডাউনে অভিযান চালিয়ে ২ কোটি মিটার কারেন্ট জাল (মনোফিলামেন্ট) জব্দ করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান র‌্যাব।

র‌্যাব ফোর্সেস সদর দপ্তরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম ও র‌্যাব-১১ কোম্পানী কমান্ডার মো. মহিউল ইসলামের নেতৃত্বে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাব ফোর্সেস সদর দপ্তদের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নে বিএনপির নেতা মহিউদ্দিনের তন্ময় ফিসিং নেট কারখানায় অভিযান পরিচানা করা হয়।

এসময় আরো একটি বসত ও একটি ভাড়া বাসার কক্ষ থেকে মোট ৭৮ বস্তা কারেন্ট জাল জব্দ করা হয়েছে। যার পরিমান প্রায় ২ কোটি মিটার। এর বাজার মূল্য আনুমানিক প্রায় ৩ কোটি টাকা।

তিনি আরো জানিয়েছেন, মৎস্য আইনে কারখানায় কর্মরত ৪০ জন পুরুষ ও ২৫ নারী শ্রমিককে আটক করা হয়।

তার মধ্যে থেকে ২১ জনকে ১৫ দিন থেকে ১ বছর বিনাশ্রম কারাদন্ড প্রদান করে কারখানটি সিলগালা করা হয়েছে।

এর সাথে সাথে কারখানার বিদ্যুৎ সংযোগ বিছিন্ন করা হয় এবং কারখানার মালিকের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হবে।

জেলা মৎস্য কর্মকর্তা নৃপেন্দ্রনাথ বিশ্বাস জানান, সদর উপজেলা বিএনপির সভাপতি মো. মহিউদ্দিনের মালিকানাধীন প্রতিষ্ঠান তন্ময় ফিসিং নেট ও পৃথক তিনটি গোডাউন থেকে তিন কোটি টাকা মূল্যের এই বিপুল পরিমাণ কারেন্টজাল জব্দ করা হয়।

অভিযান পরিচালনার সময় সার্বিকভাবে সহযোগিতা করেন, ঢাকা জেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ মো. আলমগীর, মুন্সিগঞ্জ জেলা মৎস্য কর্মমর্তা নৃপেন্দ্র নাথ বিশ্বাস, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. নাসির উদ্দিন।

পরে জব্দকৃত কারেন্ট জাল নদীর পারে পুড়িয়ে ফেলা হয়।