বাগমাহমুদ আলী পাড়া যুব সমাজের উদ্যোগে শরবত ও ফল বিতরণ

সমকালীন মুন্সীগঞ্জ ডেক্সঃ

চলমান তীব্র তাপদাহে পিপাসার্ত পদচারীদের তৃষ্ণা নিবারণের লক্ষে সকল শ্রেনী-পেশার মানুষের মধ্যে সুপেয় শরবত (লেবু, ট্যাং, চিনি ও পুদিনা পাতা মিশ্রিত) এবং মৌসুমী ফল তরমুজ বিতরণ করেছে মুন্সীগঞ্জ পৌরসভার ২ নং ওয়ার্ডের বাগমাহমুদ আলী পাড়া যুব সমাজ নামে সামাজিক সংগঠন।

মুন্সীগঞ্জ শহরের সুপার মার্কেট এলাকায় মঙ্গল ও বুধবার দুইদিনে প্রায় তিন হাজার মানুষের মধ্যে সরবত ও তরমুজ বিতরণ করা হয়।

বাগমাহমুদ আলী পাড়া যুব সমাজ সংগঠনের সদস্য
প্রয়াত আশিকুর রহমান প্রমিজের রুহুর মাগফেরাত কামনায় এ আয়োজন করা হয়েছে বলে জানান সংগঠনের সদস্যরা।

সংগঠনটির সভাপতি মো. আল আমিন বলেন, মুন্সীগঞ্জসহ সারা দেশের তীব্র তাপ দাহ চলছে। এ কারণে মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল থেকে এমন উদ্যোগ নেওয়া হয়। তীব্র তাপদাহ অতিষ্ঠ পদচারীদের তৃষ্ণা নিবারণের জন‍্য ঠান্ডা পানীয় এবং মৌসুমী ফল তরমুজ বিতরণ চলছে। গরমের তীব্রতা চলমান থাকলে সামনে আরও বেশ কিছুদিন এমন উদ্যোগ নেওয়া হবে।

সংগঠনের উপদেষ্টা রেজাউল হাসান সুজন বলেন, তীব্র গরম পরিস্থিতিতে আমাদের আশপাশে অবস্থান করা শ্রমজীবী মেহনতি মানুষদের ভুলে গেলে চলবে না। তাই তাদের উদ্দেশে এবং প্রয়াত আশিকুর রহমান প্রমিজের রুহের মাগফেরাত কামনায় মূলত এ উদ্যোগ নেওয়া হয়েছে।

আয়োজক সংগঠনের সদস্যরা বলেন, এই তাপদাহে আমাদের উদ্দেশ্য হলো পথচারীরা কিছুটা হলেও তৃষ্ণা নিবারণ হবে। আমাদের এলাকার প্রিয় ভাই-বন্ধু আশিকুর রহমান প্রমিজের রুহের মাগফেরাত কামনায় আমরা এই কার্যক্রম গ্রহণ করেছি। ছোট-বড় সকলেই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। আমরা গত দুইদিন যাবত এই কার্যক্রম চালিয়ে যাচ্ছি। যতদিন তীব্রতাপ থাকবে পথচারীদের জন্য আমরা এই কার্যক্রম চালিয়ে যাব।

মহতি এ উদ্যোগে সার্বিক সহযোগিতায় রয়েছে, মোহাম্মদ সালেহিন, শেখ মোহাম্মদ রতন, মোঃ রোমান, শোভন, রুবেল, জুয়েল, রানা, প্রিমন, শ্রাবন, মামুন, অপু, গাফ্ফারসহ সংগঠনের অন্যান্য সদস্যরা।