দুদফা আপিল করে প্রার্থীতা ফিরে পেলেন আরিফ হালদার

সমকালীন মুন্সীগঞ্জ ডেক্সঃ

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলায়, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মো.আরিফুল ইসলাম হালদার তার প্রার্থীতা ফিরে পেয়েছেন।

সোমবার (২৯ এপ্রিল) উচ্চ আদালতে আপিল শুনানি শেষে তার প্রার্থীতা বৈধ্য বলে ঘোষণা করা হয়।

আরিফুল ইসলাম উপজেলার প্রয়াত চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি জগলুল হালদারের ছেলে।এবং সদ্য পদত্যাগ করা দিঘিরপাড় ইউপি চেয়ারম্যান।

এর আগে ২৩ এপ্রিল মঙ্গলবার জেলা প্রশাসক কার্যালয়ে মামলার তথ্য গোপন করার অভিযোগে তার প্রার্থিতা বাতিল হয়। সেদিনই জেলা প্রশাসক বরাবর তার প্রার্থীতা ফিরে পেতে আবেদন করা হয়। গতকাল রোববার আপিল শুনানি শেষে আবারো প্রার্থীতা অবৈধ ঘোষণা করা হয়। পরে রোববারই উচ্চ আদালত প্রার্থীতা ফিরে পেতে আবেদন করা হলে আজ সোমবার শুনানি শেষে তার প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়।

এ বিষয়ে আরিফুল ইসলাম হালদার বলেন, আমাদের জনপ্রিয়তায় ঈর্ষারন্বিত হয়ে কয়েকজন প্রার্থী আমার পেছনে লেগেছে। তাদের কারসাজিতে দুদফা আমার মনোনয়ন বাতিল করা হয়। তবে উচ্চ আদালতে আমার প্রতি ন্যায় বিচার করা হয়েছে। আমরা শতভাগ আশাবাদী ভোটের পরিবেশ সুষ্ঠু থাকলে জনগনের রায়ে চেয়ারম্যান নির্বাচিত হবো।

আরিফুল ইসলাম হালদার ছাড়াও এ উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বর্তমান চেয়ারম্যান ও জেলা আ.লীগের প্রচার ও  প্রকাশনা বিষয়ক সম্পাদক কাজী আবদুল ওয়াহিদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ লুৎফর রহমানের ছেলে গোলাম রাব্বানী শান্ত, সোনারং-টঙ্গিবাড়ী ইউনিয়ন আ.লীগের সভাপতি রাহাত খান রুবেল, জেলা পরিষদের সাবেক সদস্য মাহবুর রহমান এবং কামারখাড়া ইউপির সাবেক সদস্য সাদেকুর রহমান দপ্তরী।

তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপে ও উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। ২১ এপ্রিল মনোনয়ন জমা দেয় প্রার্থীরা। ২৩ এপ্রিল যাচাই-বাছাই করা হয়।প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন মঙ্গলবার ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ হবে ২ মে এবং ব্যালটপেপার পদ্ধতিতে ভোটগ্রহণ হবে আগামী ২১ মে।