টঙ্গীবাড়ীতে ১০০ টাকা চুরির মিথ্যা অপবাদে গৃহবধুর গায়ে আগুন দিলো স্বামী-শাশুড়ী

 শেখ মোহাম্মদ রতন, সমকালীন মুন্সীগঞ্জ:

১০০  টাকা চুরির মিথ্যা অপবাদ দিয়ে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে পৈচাশিক নির্যাতনের পর গায়ে কেরোসিন তেল ঢেলে আগুন দিয়ে ইভা (২৩) নামের এক গৃহবধুকে হত্যার চেষ্টা চালিয়েছে পাশুন্ড স্বামী ও শাশুড়ী।

মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার আউটশাহী ইউনিয়নের ভোরন্ডা গ্রামে এঘটনায় আগুনে দগ্ধ ঐ গৃহবুধ ইভাকে বর্তমানে ঢাকা মেডিকেল কলেজের র্বান ইউনিটে ভর্তি করা হয়েছে।

চিকিৎসকরা জানিয়েছেন আগুনে পুরে রুগীর শরীরের প্রায় ৯৫ ভাগ ঝলসে গেছে। বর্তমানে সে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

এই ঘটনায় আহত গৃহবধূর পিতা ইব্রাহীম শেখ বাদী হয়ে টঙ্গীবাড়ী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

পুলিশ এঘটনায় মঙ্গলবার রাত ১২টার দিকে নির্যাতনকারী শাশুড়ী আলেমা বেগম(৪৫) ও স্বামী রায়হান (২৬) কে গ্রেফতার করে বুধবার বিকালে মুন্সীগঞ্জ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে।

জানা গেছে, মঙ্গলবার রাতে টঙ্গীবাড়ী উপজেলার আউটশাহী  ইউনিয়নের ভোরন্ডা গ্রামে এ ঘটনা ঘটে।

জানাযায়, প্রায় চার বছর পূর্বে টঙ্গীবাড়ী উপজেলার ভোরন্ডা গ্রামের আকছির শিকদার এর ছেলে রায়হান (২৬) এর সাথে একই উপজেলার বাইনখাড়া গ্রামের ইব্রাহীম শেখ এর মেয়ে ইভার (২৩)  প্রেমের সম্পর্কের মাধ্যমে বিয়ে হয়।

বিবাহের পর থেকে তারা ঢাকার একটি স্থানে বসবাস করতে থাকে।

কিন্তু তাদের আলাদা করার জন্য ইভার শাশুরী আলেমা বেগম ওরফে রিনা বিভিন্ন সময় বিভিন্নভাবে পায়তারা করে আসছিলো।

এর মধ্যেই তাদের একটি পুত্র সন্তান জন্ম হয়। ওই সন্তান জন্মের পর থেকে আহতের শাশুরী  ভিন্নপন্থা অবলম্বন করে নিজ পুত্র এবং পুত্র বধূকে মেনে নেওয়ার ভান করে তাদের নিজ গ্রামের বাড়িতে নিয়ে আসে।

এরপর থেকেই শুরু হয় ওই গৃহবধূর উপর অমানুসিক অত্যাচার।  লোকলজ্জার  ভয়ে নির্যাতিত গৃহবধূ তার আত্মীয় সজন ও  প্রতিবেশী কাওকে না বললেও প্রতিবেশীরা প্রায় দেখতে পেতো ওই গৃহবধূর ওপর নির্যাতন করছে তার শাশুরী  বলে জানান প্রতিবেশীরা। এ ব্যাপারে গৃহবধূ জানান, গত ৩দিন যাবৎ বিভিন্ন ইস্যু নিয়ে আমার শাশুরী আমার সাথে অশালিন ভাষায় গালিগালাজ ও শারিরিক নির্যাতন করে আসছিলো।

পরে মঙ্গলবার রাতে আমি তাদের  ১০০ টাকা চুরি করছি বলে আমার স্বামী ও শাশুরী  আগে থেকেই এনে রাখা  কেরোসিন তেল ঢেলে দিয়ে দেয়াশলাইট দিয়ে আমার শরীলে আগুন ধরিয়ে দিয়ে বাহির থেকে দরজা বন্ধ করে দেয়।  আমার আর্তচিৎকারে পার্শ্ববর্তী লোক এগিয়ে এসে আমার শরীরের  আগুন নিভায়। পরে উদ্ধার করে প্রথমে টঙ্গিবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে অবস্থার অবনতি দেখলে ডাক্তার তাকে রাজধানীর ঢাকায় প্রেরন করেন।

ভোক্তভোগীর ছোট বোন তিশা জানান, দিনভর ভর বেডে যন্ত্রনা কাতরাচ্ছে বোন ইভা। ডাক্তার বলেছে তার ৯৫ভাগ পুড়ে গেছে, তার অবস্থা আশঙ্কাজনক।

এ ব্যাপারে টঙ্গীবাড়ী থানার ওসি (তদন্ত) আজিজুল হক বলেন, এ ঘটনায় মামলা দায়ের হয়েছে। স্বামী ও শাশুরীকে আটকের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।