গজারিয়ায় কলেজ ছাত্র রিফাত হত্যার প্রতিবাদে মানববন্ধন-মিছিল ও মহাসড়ক অবরোধ

শেখ মোহাম্মদ রতন, সমকালীন মুন্সীগঞ্জ -১২-০১-১৯

মুন্সীগঞ্জের গজারিয়ায় কলেজ ছাত্র রিফাত দেওয়ান (১৭) হত্যাকান্ডের প্রতিবাদের মানববন্ধন পরবর্তী বিক্ষোভ মিছিল ও ঢাকা চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে এলাকাবাসী। শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলার চর বাউশিয়া বাস স্ট্যান্ড এলাকায় মানববন্ধন করে এলাকাবাসী। মানববন্ধন শেষে তারা বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবস্থান নেন।

এ সময় মহাসড়ক অবরোধ করে প্রায় ১৫ মিনিট যান চলাচল বন্ধ করে রাখা হয়। এতে ব্যস্ত এই মহাসড়কের যানবাহন আটকা পড়ে উভয় পাশে যানজট সৃষ্টি হয়, পরে পুলিশের হস্তক্ষেপে মহাসড়কে থেকে সড়ে যায় বিক্ষুব্ধ এলাকাবাসী।

দুপুর বারোটার দিকে ইউনিয়নটির চেয়ারম্যান মিজানুর রহমান প্রধান ও গজারিয়া থানার অফিসার ইনচার্জ মো: হারুন অর রশীদ ঘটনাস্থলে এসে জড়িতদের অনতিবিলম্বে আটক ও বিচারের আশ্বাস দিলে কর্মসুচির শেষ করেন।

প্রসঙ্গত, ব্যাডমিন্টন খেলার কথা বলে গত রোববার দিবাগত রাত ৯ টার দিকে উপজেলার পোড়াচক বাউশিয়া গ্রামের বাড়ি থেকে ডেকে নিয়ে বন্ধু শিশির ও শুভ কলেজ ছাত্র রিফাতকে ছুরিকাঘাত করে। পরদিন সোমবার বিকেল ৩ টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই কলেজ ছাত্র মারা যায়। পরে গত মঙ্গলবার রাত ৭ টার দিকে নিহতের বাবা কামরুল দেওয়ান বাদী হয়ে নিহত কলেজ ছাত্রের ২ বন্ধু শিশির দেওয়ান ও শুভ হোসেনকে আসামী করে গজারিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় এখনো পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিশ ।