শ্রীনগরে ফুটবল খেলা নিয়ে সংঘর্ষে আহত ৬

সমকালীন মুন্সীগঞ্জ ডেক্স, ৮ সেপ্টেম্বর ২০২০:

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় পূর্বশত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় নারী ও বৃদ্ধসহ ৬ জন গুরুতর আহত হয়েছে।

শনিবার (৫ সেপ্টেম্বর) বিকালে শ্রীনগর উপজেলার কুকুটিয়া ইউনিয়নের বিবন্দী বাগবাড়ী গ্রামে এই ঘটনা ঘটে।

এ ঘটনায় গত রোববার (৬ সেপ্টেম্বর) শ্রীনগর থানায় ১ টি মামলা দায়ের করা হয়েছে।

তবে পুলিশ এখন পযর্ন্ত কাউকে গ্রেফতার করেনি। আসামিরা পলাতক থাকলেও ক্ষতিগ্রস্তদের দুর থেকে হুমকি দিচ্ছে বলে অভিযোগ রয়েছে।

স্থানীয় সুত্রে জানা যায়, পূর্বশত্রুতার জের বিবন্দী বাগবাড়ী গ্রামের জসিম মোল্লা দলবল নিয়ে একই গ্রামের আবুল হোসেনের উপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালায়। তার মাথায় ধারালো অস্ত্রের কোপে গভীর ক্ষত হয়েছে। রক্তক্ষরণ বন্ধ করতে চিকিৎসরা তার শরীরে ২৭টি সেলাই দিয়েছেন। এসময় আবুল হোসেনকে বাঁচাতে গিয়ে তার স্ত্রী রাজিয়া বেগম, বোন শাহিদা বেগম আহত হয়।

এই ঘটনায় তাদের আত্মচিৎকার শুনে এগিয়ে এলে আহত হন প্রতিবেশি নুরু মোল্লা ও রাব্বি দেওয়ান, দুলাল দেওয়ান, শ্যামল ও কামরুল।

এই ঘটনায় আবুল হোসেন মোল্লার ছেলে মো.মিলন মোল্লা রোববার বাদী হয়ে শ্রীনগর থানায় মামলা দায়ের করেন।

এ বিষয়ে মিলন মোল্লা জানান, স্থানীয় ইউনিয়ন পরিষদের একটি রাস্তা নির্মাণকে কেন্দ্র করে সিরাজ উদ্দিন মোল্লা ওরফে সেরু মোল্লা, গিয়াস উদ্দিন মোল্লা ওরফে গেসু মোল্লা, মানিক মোল্লা, মিলন মোল্লা, শয়ন মোল্লা, মো. জসিম মোল্লা, লিটন শেখ, রাফি মোল্লা এবং মোসাম্মাৎ আম্বিয়া বেগমের সঙ্গে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল।

গত ৩ সেপ্টেম্বর বিকালে স্থানীয় বালুর মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে বাদীর ফুফাতো ভাই কামরুল মোল্লার সঙ্গে বিবাদী মিলন মোল্লার সঙ্গে তর্ক-বিতর্ক হয়। তখন মিলন মোল্লা কামরুল মোল্লাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এমনকি খুন করারও হুমকি দেয়। এরই ফলশ্রুতিতে গত ৫-সেপ্টেম্বর বিকালে দা, রডসহ দেশীয় অস্ত্র নিয়ে এ হামলা চালায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা আবুল কালাম জানান, আসামীরা সবাই বাড়ি ছেড়ে পালিয়েছে। তাদের মোবাইল নাম্বার ট্র‌্যাকিং করে ধরার চেষ্টা চলছে।

এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেদায়েতুল ইসলাম বলেন, ফুটবল খেলাকে কেন্দ্র করে দুইপক্ষের লোকজনের মধ্যে বিরোধ হয়। বিরোধকে কেন্দ্র করে শনিবার হামলা ও মারধরের ঘটনা ঘটেছে। এ ঘটনার সঙ্গে জড়িত ৯ জনের নামে শ্রীনগর থানায় মামলা হয়েছে। আসামীদের আইনের আওতায় আনতে কাজ করছে পুলিশ।