শ্রীনগরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ১০ মামলার আসামি তাজেল নিহত

শেখ মোহাম্মদ রতন, সমকালীন মুন্সীগঞ্জ:

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ১০ মামলার গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি মো তাজেল (৩৬) নিহত হয়েছেন। তাজেল উপজেলার বাঘড়া ইউনিয়নের রুদ্রপাড়া গ্রামের দীন ইসলাম ওরুফে এলাহী খোরশেদের ছেলে।

শনিবার (১৭ নভেম্বর) রাত ১টা ১০মিনিটের দিকে উপজেলার বাড়ৈখালী এলাকায় এ ঘটনা ঘটে।

শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইউনুচ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ১০ মামলার গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি তাজেলকে যশোরের মনিরামপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়। এরপর তাজেলের দেওয়া তথ্য মতে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার পশ্চিম বাড়ৈখালী এলাকায় অস্ত্র ও মাদক উদ্ধারে যায় পুলিশ।

সেখানে পৌঁছানোর পর পুলিশের গাড়িতে গুলি ছোড়ে সন্ত্রাসীরা। এসময় পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছুড়লে উভয় পক্ষের মধ্যে গুলিবিনিময় হয়। এ ফাঁকে তাজেল পালিয়ে যাওয়ার চেষ্টা করলে গুলিবিদ্ধ হয়। একপর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে গেলে তাজেলের রক্তাক্ত দেহ পড়ে থাকতে দেখা যায়। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় সহকারী উপ-পরিদর্শক (এএসআই) তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। তারা হলেন- এএসআই আবুল কায়সার, কন্সটেবল সজল ও শহীদ। তারা মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এসময় ঘটনাস্থল থেকে একটি এক নলা বন্দুক, তিন রাউন্ড গুলি, ১০৫ পিস ইয়াবা, ৩টি ছোড়া উদ্ধার করা হয় বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

তাজুলের বিরুদ্ধে শ্রীনগর, নবাবপুরসহ আশেপাশের বিভিন্ন থানায় দু’টি অস্ত্র, দু’টি ডাকাতি, একটি দস্যু, একটি খুন, একটি পুলিশ আক্রান্ত, একটি মাদকসহ ১০টি মামলা রয়েছে।