মুন্সীগঞ্জে বুধবার থেকে সকল মার্কেট বন্ধ

সমকালীন মুন্সীগঞ্জ ডেক্স, ১২ মে ২০২০:

মুন্সীগঞ্জে বুধবার (১৩ মে) থেকে সকল মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। তাই জরুরি খাদ্যসমাগ্রী এবং ওষুধ ব্যতীত অন্যান্য সকল মার্কেট তথা বিপণী বিতান বন্ধ থাকবে।

মঙ্গলবার (১২ মে) দুপুরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায় এ বিষয়ে জানিয়েছেন।

তিনি জানান, স্বাস্থ্যবিধি মেনে ১০ মে থেকে মার্কেটগুলো খোলা রাখার সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু মার্কেট খোলার পর স্বাস্থ্য বিধি না মেনে এবং নিরাপদ দূরত্ব নিশ্চিত না করেই কেনা-বেঁচা চলছিল।  মার্কেট খোলা রাখার জন্য যে সকল নির্দেশনা দেয়া হয়েছিল, তা মানা যাচ্ছে না বলে ব্যবসায়ী নেতৃবৃন্দও জেলা প্রশাসনকে অবহিত করেছেন। এতে করোনাভাইরাসের মারাত্মক ঝুঁকি দেখা দিয়েছে। তাই জনস্বার্থে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মুন্সীগঞ্জ শহর ব্যবসায়ী সমিতির সভাপতি আরিফুর রহমান বলেন, ‘আমরা ব্যবসায়ী সকল নেতৃবৃন্দকে নিয়ে জরুরি বৈঠকে বসেছিলাম। এ বিষয়ে সকলেই একমত। এভাবে মার্কেট খোলা রাখা যায় না। তাই সকলে মিলে সম্মিলিতভাবে সকল মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ না করা পর্যন্ত সকল মার্কেট বন্ধ থাকবে। আমাদের এই সিদ্ধান্ত জেলা প্রশাসনকেও অবহিত করেছি।’

এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার জানান, ব্যবসায়ী নেতৃবৃন্দের ইচ্ছানুযায়ী জনস্বার্থে মাননীয় সংসদসসহ সংশ্লিষ্ট কমিটির সম্মানিত সদস্যদের সঙ্গে আলোচনা সাপেক্ষে সার্বিক বিবেচনায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

তবে আগের মতই জরুরি খাদ্যসামগ্রীর দোকান দুপুর ২টা পর্যন্ত এবং ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা থাকবে।

বিষয়টি মুন্সীগঞ্জ ও মিরকাদিম পৌর মেয়রসহ সংশ্লিষ্টদের অবহিত করা হয়েছে। মুন্সীগঞ্জ জেলা শহর, মিরকাদিম পৌরসভা ছাড়াও উপজেলা পর্যায়ে এই সিদ্ধান্ত বাস্তবায়নে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারদের (ইউএনও) নির্দেশনা দেয়া হয়েছে।