মুন্সীগঞ্জের শ্রীনগরে কবরস্থান থেকে ৯ টি মৃত মানুষের কঙ্কাল চুরি

সমকালীন মুন্সীগঞ্জ ডেক্সঃ

মুন্সীগঞ্জের শ্রীনগরে কবরস্থান থেকে ৯ টি মৃত মানুষের কঙ্কাল গায়েব হয়েছে বলে স্থানীয়রা অভিযোগ করেছেন। এ নিয়ে ওই এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

রোববার (২৬ মে) সকালে উপজেলার আটপাড়া ইউনিয়নের অন্তর্গত বেলতলী জান্নাতুন নুর মসজিদের কবরস্থানে কঙ্কাল গায়েব হয়েছে এমন খবর পেয়ে স্থানীয়রা ছুটে আসে।

এসময় তারা অন্তত ৯ টি কবর খনন করা অবস্থায় দেখতে পায়। এর মধ্যে ৬-৭ মাস আগে ক্যান্সারে মৃত্যুবরণকারী মন্জু (৪০) এর কবরের কঙ্কাল এর কোন অংশ পাওয়া যায়নি।

স্থানীয়দের অভিযোগ, খনন করা কবরগুলো থেকে মৃত ব্যক্তিদের কঙ্কালের আংশিক বা সম্পূর্ণ অংশ এক শ্রেনীর কবিরাজ যাদু, টোনা, কুফরী করার জন্য চুরি করে নিয়ে গেছে।

কবরস্থানটির সহকারী কোষাধ্যক্ষ মো. শহিদুল জানান, সকালে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখি কয়েকটি কবরের বিভিন্ন অংশে মাটি খোঁড়া হয়েছে। কবরের গর্তগুলি মাটি দিয়ে ঢেকে রাখা হয়েছে। এ বিষয়ে থানায় অভিযোগ দায়ের করা হবে।

শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল তায়াবীর জানান, বেশ কয়েকটি কবর থেকে কিছু অংশ খোয়া গেছে। চুরি কী না তা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। লিখিত কোনো অভিযোগ এখনো পাইনি।