মুন্সীগঞ্জের চর-মুক্তারপুরে আন্তঃজেলা মাদক ব্যবসায়ী ‘নুরুল হক দেওয়ান’ প্রকাশ্যে মাদক বিক্রি করছে

শেখ মোহাম্মদ রতন, মুন্সীগঞ্জ:-১৭ জুলাই ২০২২ খি:- (পর্ব-২-চোখ রাখুন আসছে পর্ব-৩)

মুন্সীগঞ্জে এক শ্রেনীর অসাধু পুলিশ-প্রশাসনকে ম্যানেজ করে ও কাউকে তোয়াক্কা না করে প্রকাশ্যে ফেন্সীডিল, গাজা, ইয়াবাসহ মরননেশা মাদকদ্রব্য বিক্রি করে যাচ্ছে আন্তঃজেলা মাদক ব্যবসায়ী ও এলাকার চাঁদাবাজ নুরুল হক দেওয়ান (৪০) নামের এক শির্ষ মাদক ব্যবসায়ী।

অনুসন্ধানে জানা গেছে, চর-মুক্তারপুরসহ জেলার সর্বত্র রয়েছে তার মাদক ব্যবসায়ীদের সিন্ডিকেট। যেখানে তার কাছে মুঠোফোন ও প্রকাশ্যেই মিলে যাচ্ছে মাদক নামের মরন বিষ।
এই মাদক ব্যবসী নুরুল হক দেওয়ানক এলাকায় চাঁদাবাজি করতে বাধা দেয়ার কারনে চর-মুক্তারপুর তার নিজ এলাকায় সাধারন মানুষকে প্রকাশ্যে ভয়-ভিতি প্রদর্শনসহ প্রানে মেরে বস্তায় বন্দি করে ধলেশ্বরী নদীতে ফেলে দেবার হুমকিও প্রদান করেছেন এই মাদক বিক্রেতার সাঙ্গ পাঙ্গ ও সেবনকারিরা। তার এই মাদক বিক্রিতে হুমকির মুখে পরেছেন চর-মুক্তারপুরসহ আসে-পাশের এলাকার স্কুল কলেজে পরুয়া যুব সমাজ। এতে ভয়ে আতঙ্কিত হয়ে পরেছেন এলাকার এলাকার স্কুল কলেজে পরুয়া যুব সমাজ অভিভাবকরা। এমনটাই অভিযোগ করেছেন নাম প্রকাশ না করার শর্তে অনেক অভিভাবকরা। রাস্তা-ঘাটে তার হামলা-মামলার ভয়ে এলাকার সাধারন মানুষ কোন প্রতিবাদ করতে সাহস পায় না। যদিও দুই একজন প্রতিবাদ করে তাকেও পরতে হয়েছে হামলা-মামলার বেড়াজালে। তাই এলাকার সাধারণ মানুষ তার বিরদ্ধে পুলিশ-প্রশাসনের কাছে কঠোর হস্থ্যক্ষেপ কামনা করেছেন।

সরেজমিনে এলাকায় গিয়ে জানান গেছে, সম্প্রতি চলতি মাসের ৪ জুলাই সোমবার চর-মুক্তারপুর এলাকায় এক মাছ বিক্রেতার কাছে চাঁদাবাজি করতে গেলে এতে বাধা দেবার কারনে একই এলাকার মো. জাহাঙ্গীর হাওলাদার(৪৩) নামে এক যুবক এগিয়ে আসলে তাকে প্রকাশ্য দিবালোকে হামলা চালিয়ে গুরুতর আহত করেছে এই শীর্ষ মাদক বিক্রেতা ও চাঁদাবাজ নুরুল হক দেওয়ান। ঘটনাটি মুন্সীগঞ্জ শহরের উপকন্ঠ চর মুক্তারপুর এলাকার দেওয়ান কোল্ডস্টোরেজের সামনে বটতলা নামক স্থানে ঘটেছে।

এ সময় নুরুল হক দেওয়ান ধারালো ছুরি দিয়ে জাহাঙ্গীরকে হত্যার উদ্দেশে এগিয়ে আসলে স্থানীয় এলাকাবাসীরা মাদক কারবারি নুরুল হকের কাছ থেকে সেই ধারালো ছুরি কেরে নিতে সক্ষম হয়।

প্রত্যক্ষদর্শীরা এ সময় জানান, ঘটনার সময় জাহাঙ্গীরকে প্রকাশ্যে প্রাননাশের হুমকি দিয়েছেন বলে যায় আজ তোকে প্রানে মারতে পরলাম না তবে সুযোগ পেলে তোকে ও তোর পরিবারকে হত্যা করে বস্তাবন্দি করে ধলেশ্বরী নদীতে রাতের আধারে ফেলে দিবো।

এ ঘটনার পর পর আহত জাহাঙ্গীর হাওলাদার তার ও তার পরিবারের জিবনের নিরাপত্তা চেয়ে বুধবার (৬ জুলাই) রাতে মুন্সীগঞ্জ সদর থানায় একটি সাধারন ডায়েরি করেছেন। যার জিডি নং-২৮২।

মো. জাহাঙ্গীর হাওলাদার জানান, গত সোমবার বেলা ১১ টার দিকে পশ্চিম মুক্তারপুরের দেওয়ান কোল্ড স্টোরেজের বটতলা নামক স্থানে একটি মাছের ব্যবসায়ীর কাছে চাঁদা চাইতে গেলে ওই মাছ বিক্রেতা চাঁদা দিতে অনিহা করলে নুরুল হক লাথি মেরে তার সব মাছ ফেলে দেয়। এ দৃশ্য দেখে আমি এগিয়ে গিয়ে নুরুল হককে জিজ্ঞাসা করলে আমাকে একা পেয়ে মাদক সেবক ও চাঁদাবাজ নুরুল হক দেওয়ানসহ আরও তিন-চার জন সন্ত্রাসী জাহাঙ্গীরকে রাস্তায় পথরোধ করে অকথ্য ভাষায় গালাগালিসহ তাকে এলোপাথারি কিলঘুষিসহ মারধর করে। এবং পরে ধারালো ছুরি দিয়ে হত্যার উদ্দেশে তাকে কোপাতে গেলে জাহাঙ্গীর আত্বচিৎকার দেয়। তার আত্বচিৎকার শুনে স্থানীয় এলাকাবাসীরা তাকে রক্ষা করে। এবং তার কাছ থেকে ধারালো ছুড়িটা ছিনিয়ে নিতে সক্ষম হয়। আন্তঃজেলার শির্ষ মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী জাহাঙ্গীরকে কুপিয়ে হত্যা করতে না পেরে এলাকার স্থানীয়দের সামনে প্রকাশ্যে হুমকি দিয়ে বলে যায়। আজ তুই প্রানে রক্ষা পেয়ে গেলি। পরে সুযোগ বুঝে রাতের আধারে খুন করে বস্তায় ভরে নদীতে ফেলে দিবো।

এ ঘটনায় সদর থানার ওসি (তদন্ত) রাজিব খান জানান, এ ঘটনায় থানায় নুরুল হকের বিরুদ্ধে লিখিত অভিযোগ করা হয়েছে। সঠিক তদন্তের জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনার তদন্ত শেষে নুরুল হকের বিরুদ্ধে মাদক বিক্রি ও চাঁদাবাজীর বিস্তারিত ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। ঘটনার সত্যতা মিললে নুরুল হকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।।

এ ঘটনার পর সদর থানায় জাহাঙ্গীর হাওলাদারের লিখিত অভিযোগের তদন্তকারি কর্মকর্তা সদর থানার উপ-পরিদর্শক(এসআই) মো. লিটু গাজী জানান, এ ঘটনার পর গত (৭ জুলাই) আমি ঘটনাস্থলে তদন্তে গিয়েছিলাম। এবং তদন্তে স্থানীয় প্রত্যক্ষদর্শীদের জবানবন্দিতে নুরুল হকের বিরুদ্ধে জাহাঙ্গীর হাওলাদারের লিখিত অভিযোগের ঘটনার সত্যতা পেয়েছি। এবং এ ঘটনায় এলাকাবাসীদের সহযোগীতায় একটি ধারালো ছুরি উদ্ধার করেছি। তদন্ত এখনো চলমান রয়েছে। নুরুল হকের বিরুদ্ধে মাদক বিক্রি ও চাঁদাবাজীর বিস্তারিত ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। ঘটনার সত্যতা মিললে নুরুল হকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বি:দৃ:-মুন্সীগঞ্জের আন্তঃজেলা মাদক ব্যবসায়ী, চুরি, ছিনতাই ও এলাকার
চাঁদাবাজসহ জেলার শির্ষ মাদক ব্যবসায়ীর নিউজ নাম-ঠিকানাসহ ধারাবাহিক ভাবে প্রচার করা হবে।

-সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করুন। পাশে থাকুন।
-তথ্য প্রদানকারির নাম-পরিচয় গোপন রাখা হবে।#

-ধন্যবাদ-
সম্পাদক ও প্রকাশক
শেখ মোহাম্মদ রতন
যোগাযোগ:-01818336808
                    01929933442