মুন্সীগঞ্জের গজারিয়ায় কথিত সাংবাদিক জসিমের বিরুদ্ধে প্রতিবাদ সভা ও মানববন্ধন

সমকালীন মুন্সীগঞ্জ ডেক্সঃ

মুন্সীগঞ্জের গজারিয়ায় কথিত সাংবাদিক জসিম উদ্দিনের বিরুদ্ধে প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুর ১ টার দিকে গজারিয়া উপজেলার ভবেরচর এলাকায় একটি রেস্টুরেন্টে এ সংবাদ সম্মেলন প্রতিবাদ সভা করেছে পুরান বাউশিয়ার এলাকার ৫ শতাধিক এলাকাবাসী।

সভা ও সংবাদ সম্মেলন শেষে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ঢাকা-চট্টগ্রামের মহাসড়কের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে
গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রাজিব খানের কাছে স্বারক লিপি প্রদান করে।

পরে প্রতিবাদ সভায় কথিত সাংবাদিক জসিম উদ্দিনকে ২৪ ঘন্টার মধ্যে আইনের আওতায় এনে সঠিক বিচারের দাবি জানিয়েছে গ্রামবাসী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বক্তারা বলেন, গজারিয়া উপজেলার পুরান বাউশিয়া গ্রামের কথিত সাংবাদিক মোহাম্মদ জসিমের অপসাংবাদিকতা এলাকাবাসী অতিষ্ঠ। মানুষকে ব্ল‍্যাক মেইল করে স্বার্থ হাসিল করাই তার উদ্দেশ্য।

সাম্প্রতিক পুরান বাউশিয়া গ্রামের বিশিষ্ট সমাজ সেবক ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমান হারুন শিকদারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা ও বানোয়াট গল্প সাজিয়ে অপপ্রচার করছে। তার বিরুদ্ধে জসিম গজারিয়া থানায় একটি মিথ্যা অভিযোগ দায়ের করেন। জসিম সাংবাদিকতার আড়ালে মানুষের জমি দখলসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত। তার বিরুদ্ধে গজারিয়া থানায়ও রয়েছে একাধিক মামলা। তাঁর এহেন কর্মকান্ডে অতিষ্ঠ হয়ে এলাকার সর্বশ্রেনীর জনগন মানববন্ধন করে প্রশাসনের কাছে এ কথিত সাংবাদিক জসিমের শাস্তি দাবি করেন। তাকে আইনের আওতায় এনে সঠিক বিচারের দাবি জানিয়েছে এলাকাবাসী।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রাজিব খান বলেন, কথিত সাংবাদিকদের বিষয়ে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। কাউকে ছাড় দেয়া হবে না।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা কমান্ডার তানেছ উদ্দিন, বাউশিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বজলুর রহমান, মুক্তিযোদ্ধা মোতালেব পাঠান, ইব্রাহিম মাস্টার, উপজেলা শ্রমিকলীগের একাংশ কমিটির সভাপতি হালিম প্রধান, সাধারন সম্পাদক তুহিন, সমাজ সেবক হারুন চৌধুরী, নয়ন শিকদার, সাবেক মেম্বার খোরশেদ, ইব্রাহিম খলিল প্রমুখ।