মুন্সীগঞ্জের ৪০ পুলিশ সদস্য `প্লাজমা’ দিতে ঢাকায়

সমকালীন মুন্সীগঞ্জ ডেক্স, ১৮ আগষ্ট ২০২০:

সাড়াদেশে করোনা শুরু হওয়ার পর থেকেই জেলা পুলিশের প্রত্যেকটি সদস্য সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করে আসছে।

এরই অংশ হিসেবে মুন্সীগঞ্জে কর্মরত পুলিশ সদস্যদের মধ্যে করোনাবিজয়ী ৪০ জন পুলিশ সদস্য রক্তের করোনা প্রতিরোধী উপাদান ‘প্লাজমা’ দিতে  কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ঢাকার রাজারবাগে।

এদের মধ্যে ইন্সপেক্টর দু’জন, এসআই ১৬ জন, এএসআই ৫ জন ও কন্সটেবল ১৭ জনসহ সর্বমোট ৪০ জন রয়েছেন।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) নাজমুর রায়হান এ তথ্য নিশ্চিত করে জানান, মঙলবার (১৮আগষ্ট) সকালে জেলার পুলিশ লাইন্স থেকে একটি বাসযোগে তার রওনা হন।

সারাদেশে করোনা আক্তান্ত মুমূর্ষ রোগীরা যেন দ্রুত ও সহজে প্লাজমা পেতে পারে সেই লক্ষে মুন্সীগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে এই উদ্যোগ গ্রহন করা হয়েছে।

জেলার পুলিশ সুপার আব্দুল মোমেনের নির্দেশে আজ মঙলবার সকালে প্রথম ধাপে ৪০ জন পুলিশ সদস্য প্লাজমা ডোনেটের উদ্দেশ্যে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, ঢাকার রাজারবাগের উদ্দেশ্যে রওনা হয়েছেন।

আগামীকাল বুধবার (১৯ আগষ্ট) মুন্সীগঞ্জ পুলিশ লাইন্স থেকে আরো ৫৭ জন পুলিশ সদস্য প্লাজমা দেওয়ার জন্য রাজার বাগ পুলিশ হাসপাতালের উদ্দেশ্যে রওনা করবেন।

তিনি আরো জানান, এ পর্যন্ত মুন্সীগঞ্জ জেলায় ১৫৬ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৪৮ জন সদস্য এবং মারা গেছেন একজন। সুস্থ হওয়াদের মধ্যে ৪০ সদস্যকে প্লাজমা ডোনেট করতে আজ মঙলবার ঢাকায় পাঠানো হয়েছে। আগামীকাল বুধবারের জন্য প্রস্তুত রয়েছেন আরো ৫৭ জন।