পঞ্চসার ইউপি চেয়ারম্যান মোস্তফার সম্পত্তি দখলের পায়তারা, খাবার হোটেল তালাবন্ধ

শেখ মোহাম্মদ রতন, সমকালীন মুন্সীগঞ্জ ডেক্সঃ

মুন্সীগঞ্জ শহরের উপকণ্ঠের পঞ্চসার চৌরাস্তা এলাকায় একটি মার্কেটের খাবার হোটেল ব্যবসায়ীকে জোরজবস্তী করে বের করে দেয়া হয়েছে।

সেই সাথে ঐ খাবার হোটেলটিতে তালা লাগিয়ে বন্ধ করে দেয় স্থানীয় পঞ্চসার ইউনিয়নের চেয়ারম্যান মোস্তফার পালিত কয়েকজন বখাটে।

বুধবার (১২ জুন) বেলা সাড়ে ১০টার দিকে মুন্সীগঞ্জ শহরের উপকণ্ঠের পঞ্চসার চৌরাস্তার এ আর ক্লিনিকের উত্তর পাশে হাজী আল আমিন বুলবুলের মালিকানাধীন মার্কেটে এ ঘটনা ঘটে।

এদিকে এ ঘটনায় মুন্সীগঞ্জ সদর থানায় ভুক্তভূগী একটি লিখিত অভিযোগ করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বখাটের দেয়া তালা ভেঙ্গে খাবার হোটেলটি খুলে দেয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, পৃর্ব শত্রুতা এবং সম্পত্তি বিরোধের জেরে জোরপৃর্বক পঞ্চসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী গোলাম মোস্তফা তার লোকজন দিয়ে বেলা সাড়ে ১০টার দিকে পঞ্চসার চৌরাস্তার উত্তর পাশে হাজী আল আমিন বুলবুলের মালিকাধীন টিনসেট মার্কেটের একটি খাবার হোটেল জোরপৃর্বক তালা লাগিয়ে বন্ধ করে দেয়।

পরে মার্কেটের মালিক আল আমিন বুলবুল থানায় লিখিত অভিযোগ করলে সদর থানার তদন্তকারী কর্মকর্তা (এস আই মিঠু) ঘটনাস্থল গিয়ে তালা ভেঙ্গে খাবার হোটেলটি খুলে দেয়।

এদিকে মার্কেটের মালিক হাজী আল আমিন বুলবুল অভিযোগ করে বলেন,৭১ নং প সার মৌজায় সি,এস ২৮২১ দাগে ১০ শতাংশ জমি ক্রয় করে ঐ জায়গায় একটি টিনসেট মার্কেট ও ঘর নির্মাণ করে বিভিন্ন ক্ষুদ্র ব্যবসায়ীদের কাছে ভাড়া দিয়েছি।এই সম্পত্তি আমার নামে নামজারী করা আছে, আমি নিয়মিত ডিসিআর খাজনা পরিশাধ করে আসছি।

অথচ পঞ্চসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা বারবার আমার এই সম্পত্তি তার দাবী করে জোরপৃর্বক দখল করার জন্য নানাভাবে হয়রানি করছে।এর আগেও কয়েকদফা থানায় বসানো হলে গোলাম মোস্তফা তার কাগজপত্র দেখাতে পারেনি।

অপরদিকে মুন্সীগঞ্জ সদর থানার এস আই (তদন্ত কর্মকর্তা ) মো: মিঠু ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ভোক্তভুগীরা লিখিত অভিযোগ করলে ঘটনাস্থলে গিয়ে তালাবন্ধ খাবার হোটেলটির তালা ভেঙে খুলে দেওয়া হয়েছে।আরো তদন্ত করা হচ্ছে,তদন্ত শেষে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন সদর থানা এলাকায় কোন রকম সন্ত্রাসী কর্মকাণ্ড হতে দেয়া যাবে না। সে যেই হোক আইন সবার জন্য সমান। যারাই পঞ্চ সার ইউনিয়নের দোকানপাট দখলের উদ্দেশ্যে ভেঙ্গে ফেলেছে তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

তবে এই বিষয়ে পঞ্চসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তার মুঠোফোনে কয়েক দফা যোগাযোগ করা হলেও সে তার মুঠেফোন রিসিভ করেন নাই।