আজ শুক্রবার থিয়েটার সার্কেল-এর নাটক “কাকতাড়ুয়া” ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে মঞ্চায়ন হচ্ছে

শেখ মোহাম্মদ রতন, সমকালীন মুন্সীগঞ্জ :

‘আমাদের মুক্তি যুদ্ধের ইতিহাসের এক গৌরবময় দলিল মুক্তি’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে মুন্সীগঞ্জের নাট্য সংগঠন ‘থিয়েটার সার্কেল’-এর পরিবেশনায় জাতীয় পথ নাট্যোৎসবে নাটক-“কাকতাড়ুয়া” মঞ্চায়ন হতে যাচ্ছে।

রাজধানী ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে আজ শুক্রবার-(২ জানুয়ারী) সন্ধায় নাটক-“কাকতাড়ুয়া” মঞ্চায়ন হবে।

“কাকতাড়ুয়া”-নাটকের প্রযোজনা অধিকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন শিশির রহমান ও নির্দেশকের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্বে ছিলেন মুন্সীগঞ্জ জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ও থিয়েটার সার্কেলের সাবেক সাধারণ সম্পাদক সাব্বির হোসেন জাকির।

সেলিনা হোসেনের মুল গল্পের নাট্যরুপ দেন ‘থিয়েটার সার্কেল’-এর সভাপতি সাবেরা আক্তার ছবি এবং নাটকটি নির্দেশনা দেন-‘থিয়েটার সার্কেল’-এর সাধারণ সম্পাদক সুদ্বীপ দাস দ্বীপ।

এছাড়া মিউজিক ও শিল্প নির্দেশনায় ছিলেন আল মামুন, কষ্টিউমস এর দ্বায়িত্বে ছিলেন জয়া দাস শিখা। কোরিওগ্রাফিতে সুমি দাস শুভ্রা দ্বায়ীত্ব পালন করছেন।

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সদস্য ভুক্ত মুন্সীগঞ্জের নাট্য সংগঠন ‘থিয়েটার সার্কেল’ প্রতি বছরের মতো এবারো নাটক মঞ্চায়িত করবে।

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের আয়োজনে, বাংলাদেশ শিল্পকলা একাডেমির সার্বিক সহযোগিতা ও সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় আগামি ৭ ফেব্রুয়ারী পর্যন্ত প্রতিদিন দেশের বিভিন্য জেলা থেকে আগত নাট্য সংগঠন তাদের নাটক পরিবেশন করবেন।

“মুক্তিযোদ্ধের ইতিহাস সকলকে জানানো আমাদের পবিত্র দ্বায়ীত্ব”-৭১’এর মুক্তিযোদ্ধের চেতনাকে অন্তর-নিহিত ভাবে ধারণ করে মুন্সীগঞ্জ জেলার সকল নাট্য-প্রেমিকদের সবান্ধবে-“কাকতাড়ুয়া”- নাটকটি দেখার জন্য ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে আজ শুক্রবার-(২ জানুয়ারী) সন্ধায় আমন্ত্রন জানিয়েছেন মুন্সীগঞ্জ জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ও থিয়েটার সার্কেলের সাবেক সাধারণ সম্পাদক সাব্বির হোসেন জাকির ।